Paperback Story: খোলা চিঠি!

Paperback Storyteller: খোলা চিঠি!
Paperback Story: খোলা চিঠি!

রাজপুত্র,

আমি জানিনা কিভাবে চিঠি লিখতে হয় বা কথা গুলো সাজিয়ে বলতে হয়। তবুও লিখছি কারণ, এখন তোমার অনেক রাত। কিন্তু আমি বেকার বসে তোমার ভোরের অপেক্ষা করছি। হুম! তোমার রাত আমার দিন এভাবে প্রায় ১বছর কেটে আরো দু'মাস পৃথিবীর দুই প্রান্তে আমরা দুইজন।

জানো আমার খুব ইচ্ছে হয় সেই তখনের মত ভোর বেলা উঠে হাঁটি তোমার সাথে। তখন কত দেখা করার সুযোগ ছিল তাইনা? কিন্তু দুইজনই ছোট ছিলাম। কোথাও যাওয়ার টাকাটাই থাকতনা। স্বাধীনতাও ছিলনা। তুমি তো দোষ দাও আমি ভীতু! কি করবো বল? বেশী সাহসী হলে হয়তো তোমাকে আর পাওয়া হতো না।

এই আবুল, মনে আছে তখন আমাকে একবার সন্ধ্যায় বারান্দায় আসতে বললি তারপর সেখানে দাড়িয়ে ছিলো ভাবী আর তুই কানা টা ভাবীর সাথে ইশারা করে কি কি বলে উধাও! তারপর আমাকে ভাবী ভয়ে বলল কোন চশমিস তার সাথে কথা বলল। তারপর বুঝলাম। এভাবে কত বার দিন দুপুরে আমার আপুকে আমি ভেবে হাসলি এসব মনে পরলেই মন ভালো হয়ে যায়। তুই আসলেই সাহসী! যোগাযোগ বন্ধ ছিলো কি যেন ঝগড়ায় তবুও যখন জ্বর আর ইনফেকশন নিয়ে হসপিটালে শুয়ে মিরাকল হিসেবে তোকে দেখতে চাচ্ছিলাম ঠিক তখনি তুই ফুল নিয়ে হাজির! সেদিন টা অসাধারন ছিলো। জানিস সেই আমাকে চমকাতে না বলে আমার গ্রামের বাড়ীতে গিয়েছিলি ১৮ বছরের বার্থডে তে ১৮টা গোলাপ দিতে, সেই গোলাপের গন্ধ এখনো পাই আমি!

৬ বছরে আমরা অন্য কোনো কাপলের মত হাজার টা রেস্টুরেন্টে খায়নি... সে সুযোগ হয়নি আমাদের। পাগলা আমি রাগ করে বলছিনা! তোর সেই একদিনের জমানো টাকায় খাওয়ার স্বাদ টা আর সেইদিন কলেজ ড্রেস বদলে মেয়েদের মত টিশার্ট পরাটাও মনে থাকবেরে...

আমি জানি তুই যখন শাওন, সিফাতের কাটানো সুন্দর সময় দেখিস আমাকে খুব মিস্ করিস। জানি যখন অন্যরা তোকে বলে আমি আর ফিরবোনা তুই তখন সত্যি ভয় পাস.. জানিস আমিও যখন এখানে দেখি মেয়ে গুলোর হাতে গোলাপ আর অন্য হাতটা ধরা কেউ একজন আমি চোখ সরিয়ে আমাদের কথা ভাবি। ভাবি আমাকে অনেকদিন পর দেখলে কি করবি। আমিও খুব মিস্ করি তোকে। আর কিছুদিন কষ্ট কর। আমি সত্যি ফিরব। আমি আর তুই ওদের জবাব দিব দূরত্ব কখনো ভালোবাসার বাঁধা হয় না। দেখিস সব ঝামেলা শেষ হয়ে যাবে একদিন।

সবসময় অনেক ভালো থাকিস আর আমাকেও রাখিস।

- পরী (osc)

Photo By Erika Arias Photographer.




Paperback Story: খোলা চিঠি! Paperback Story: খোলা চিঠি! Reviewed by Arafat Ikram Shanto on November 07, 2016 Rating: 5

No comments:

Short Stories Based on Real Life Experiences, Which can Touch Anyone's Life, Making Anyone Feel Like It was Initially Written Based on Them. If You Wish to Share Your Own Story, Submit Here
Powered by Blogger.